ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

গোপালগঞ্জে বায়তুল মোকাররমের পলাতক খতিব 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪০

গোপালগঞ্জে বায়তুল মোকাররমের পলাতক খতিব 
মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। ছবি: সংগৃহীত

পলাতক জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন গোপালগঞ্জে অবস্থান করছেন বলে জানা গেছে। তিনি আওয়ামী সরকারের পতনের পর পলাতক রয়েছেন। গত ২৬ জুলাইয়ের পর আর মসজিদে আসেননি তিনি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমিনের বাড়ি গোপালগঞ্জে। ২০২২ সালের ৩১ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হিসেবে নিয়োগ পান মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। ২০১৮ সালের নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নও চেয়েছিলেন তিনি।

মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন গোপালগঞ্জ গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক। তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক মাদরাসার শিক্ষক ও খতিবের ঘনিষ্ঠজন জানিয়েছেন, মুফতি রুহুল আমিন খুব অসুস্থ, তিনি এখন গোপালগঞ্জে অবস্থান করছেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সরকার পতনের পর মুফতি রুহুল আমিন খতিবের দায়িত্ব পালনে না আসায় জাতীয় মসজিদের জুমার নামাজে ইমামতির জন্য দুজন সরকারি কর্মকর্তাসহ ৪ জনকে দায়িত্ব দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। একই সঙ্গে কর্মস্থলে অনুপস্থিতির কারণ জানতে চেয়ে গত ২৯ আগস্ট তাকে নোটিশ দেয়া হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে ৭ দিন সময় দেয়া হয় নোটিশে। যার সময়সীমা গত ৫ সেপ্টেম্বর শেষ হয়েছে। কিন্তু খতিবের দিক থেকে জবাব আসেনি। এমনকি গত শুক্রবারও (৬ সেপ্টেম্বর) জুমার নামাজে তিনি আসেননি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত